কালক্ষেপণ না করে খালেদা জিয়াকে নিয়ে যা করার ঘোষণা দিলেন খন্দকার মোশাররফ

কালক্ষেপণ না করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে চিকিৎসা সেবা দেওয়ার দাবি জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

মঙ্গলবার (১২ জুন) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি জানান।

এসময় সাংবাদিকদের খন্দকার মোশাররফ বলেন, ‘প্রয়োজনে খালেদা জিয়ার চিকিৎসা ব্যয় বিএনপি বহন করবে।’

কারা মহাপরিদর্শক বলেছেন, কারা জেল কোর্ট অনুযায়ী খালেদা জিয়াকে বেসরকারি হাসপাতালে চিকিৎসা দিতে হলে এর ব্যয় ভার অর্থ কোথা থেকে আসবে? এর পরিপ্রেক্ষিতে খন্দকার মোশাররফ বলেন, ‘প্রয়োজনের খালেদা জিয়ার বেসরকারি হাসপাতালে চিকিৎসায় যে ব্যয় হবে তা বিএনপি বহন করবে এবং আমরা তাকে অতি দ্রুত ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাসেবা দিতে দাবি জানাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে এই আবেদন নিয়ে স্বরাষ্টমন্ত্রণালয়ে যাওয়া হয়েছে বলে আমরা জেনেছি।’

সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাসে জামায়াত-শিবিরের লোকজন সুকৌশলে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে কাজ করছে বলে অভিযোগ উঠেছে।

আওয়ামী লীগ কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য ব্যারিস্টার জাকির আহমদ এ অভিযোগ করে বলেছেন, আওয়ামী লীগ সরকার সমতায় বিশ্বাসী বলেই দূতাবাসের কাউকে টর্চার করা হয় না।

তবে তিনি হুঁশিয়ারি দিয়েছেন, প্রবাসে আওয়ামী লীগকে হেনস্তা করা কিংবা বঙ্গবন্ধুকে অবহেলা করে কোনও কাজ করা হলে দূতাবাসের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

রবিবার (১০ জুন) রিয়াদে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনগুলো আয়োজিত ইফতার মাহফিলের আগে আলোচনা সভায় ব্যারিস্টার জাকির আহমদ প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

আলোচনায় সভায় সভাপতিত্ব করেন রিয়াদ আওয়ামী পরিষদের সভাপতি মো.আলী নূর। বিশেষ অতিথি বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. নূরউদ্দিন মোল্লা এবং প্রধান বক্তা ছিলেন রিয়াদ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. শাহআলম।।

সভাটি যৌথভাবে পরিচালনা করেন রিয়াদ আওয়ামী যুবলীগের সভাপতি এম এ জলিল রাজা ও রিয়াদ মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. ইউসুফ খান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *