খালেদা জিয়া টাকা তছরুপ করেছেন- এটি ফালতু কথা

স্বামীর গঠন করা এতিম তহবিল থেকে বেগম খালেদা জিয়া টাকা তছরুপ করেছেন- এই ধরনের ফালতু কথা সাধারণ মানুষ বিশ্বাস করে না, তার মতো মানুষ যদি বলতেন যে, তার টাকা লাগবে তাহলে দেশের সাধারণ মানুষই প্রতিদিন দুই কোটি টাকা দিতেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বুধবার দুপুরে ‘কারাবন্দী দেশনেত্রী এবং বাংলাদেশের গণতন্ত্রে ভবিষ্যৎ’ শীর্ষক এক মুক্ত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে ডেমোক্রেটিক মুভমেন্ট নামের একটি সংগঠন।

প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম বলেন, ‘আজ এক দলীয় শাসন এবং স্বৈরাচার এই দুটির সম্মিলনে যে ক্ষমতাসীন চক্র- তার সবচেয়ে বড় প্রতিপক্ষ ছিলেন বেগম খালেদা জিয়া। আর তাই একটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় অন্যায়ভাবে খালেদা জিয়াকে জেলে থাকতে হচ্ছে।

বাংলাদেশের সাধারণ মানুষও বিশ্বাস করে না যে, তিনবারের প্রধানমন্ত্রী, একজন সাবেক সেনাপ্রধান বা রাষ্ট্রপতির স্ত্রী, বিএনপির মতো একটা দলের চেয়ারপারসন তার নিজের স্বামীর নামে গঠন করা কোনো এতিম তহবিল বা ট্রাস্ট থেকে টাকা তছরুপ করবেন, কেউ বিশ্বাস করে না।  যেকোনো সাধারণ বিচার বুদ্ধিসম্পন্ন লোক এটা বিশ্বাস করেন না।’

তিনি আরও বলেন, ‘বেগম খালেদা জিয়ার মতো মানুষ যদি চাইতেন যে, তার দুই কোটি টাকা প্রয়োজন, একদিনও লাগতো না, তারও কম সময়ের মধ্যে দেশের সাধারণ মানুষ এর চাইতে বেশি টাকা দিত। এতিমের তহবিল থেকে নেওয়া লাগবে কেন বা সেখানে লুটপাটে সহযোগিতা করা লাগবে কেন, বেগম খালেদা জিয়া চাইলে তো প্রতিদিনই দুই কোটি টাকা যোগার করতে পারতেন।

এখন তার স্বামীর গঠন করা এতিম তহবিল থেকে তিনি টাকা তছরুপ করেছেন এই ধরনের ফালতু কথা তারাই বলতে পারেন যারা দেশের মানুষকে বোকা মনে করেন। বাংলাদেশের মানুষ বোকা নয়। বার বার তারা প্রমাণ করেছে তারা সচেতন, এবং সুযোগ পেলে তারা আবারও প্রমাণ দিবে।’

খালেদা জিয়া কারাগারে যাওয়ায় তার লস হয়নি দাবি করে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, ‘বেগম খালেদা জিয়াকে কারাদণ্ড দিয়ে কী হয়েছে? সারা দুনিয়ার কাছে এই সরকার এবং আমাদের দেশের বিচার ব্যবস্থা প্রশ্নের সম্মুখীন হয়ে পড়েছে। খালেদা জিয়ার লস হয়নি।

তার নিশ্চয়ই কষ্ট হচ্ছে, রাজনীতিবিদ খালেদা জিয়ার কোনো ক্ষতি করতে পারেনি সরকার। বরং তিনি আগে ছিলেন আপসহীন দেশনেত্রী, এখন দেশের মানুষের কাছে তিনি হয়ে গেছেন মা। মায়ের চেয়ে সম্মানিত কেউ আছে এই দুনিয়ায়?’

আয়োজক সংগঠনের সভাপতি শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আবু নাসের রহমাতুল্লা, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *