গণজোয়ার ! খুলনায় ভোট নিয়ে যে প্রতীকের গণজোয়ার

১৫ মে অনুষ্ঠিতব্য খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত ও ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানাতে ভোটরদের দ্বারে দ্বারে ছুটছেন বিএনপির এক দল কেন্দ্রীয় নেতা।

তাদের সাথে আছেন ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, শ্রমিক দলসহ নানা অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পেশাজীবী সংগঠনের নেতারাও আসছেন। নিজ নিজ পেশার সহকর্মী ছাড়াও নগরীর বিভিন্ন এলাকায় গিয়ে সাধারণ ভোটারদের কাছে ধানের শীষের জন্য ভোট চাচ্ছেন তারা। এসেছেন চলচ্চিত্র শিল্পীরাও।

গণসংযোগ ও পথসভায় কেন্দ্রীয় এই নেতারা সিটি নির্বাচনে ভোট দিয়ে সরকারকে লালকার্ড দেখিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন ত্বরান্বিত করার জোরালো দাবি জানাচ্ছেন। সেই সাথে তাদের অভিযোগ, সরকার তাদের নিশ্চিত পরাজয় ঠেকাতেই আজ্ঞাবহ আদালতকে ব্যবহার করে গাজীপুর নির্বাচন স্থগিত করিয়েছে।

এর আগে ঢাকার নির্বাচনও স্থগিত করিয়েছিল। খুলনাতেও ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু নগরবাসীর আস্থা ও বিশ্বাসের শীর্ষে অবস্থান করছেন। প্রার্থী মঞ্জু ও কেন্দ্রীয় নেতারা নগরীর যে প্রান্তেই ভোট চাইতে যাচ্ছেন, সেখানেই জনতার ঢল নামছে। এ দেখে শাসক দলের মাথা খারাপ হয়ে গেছে।

তারা খুলনার নির্বাচন নিয়েও টালবাহানা করতে পারে। যেকোনো পরিস্থিতি মোকাবেলা করার জন্য দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার এবং ভোটকেন্দ্র পাহারা দেয়ার জন্য সাধারণ জনগণের প্রতি আহ্বান জানান।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক ও কেন্দ্রীয় নেতা অমলেন্দু দাস অপু সকাল সাড়ে ৮টা থেকে নিক্সন মার্কেট, পিকচার প্যালেস সংলগ্ন এলাকার সব বিপণিবিতান, ব্যবসাপ্রতিষ্ঠান, অফিস ও বীমায় গণসংযোগ ও লিফলেট বিতরণ শেষে থানার মোড়ে পথসভা করেন।

এ সময় তার সাথে আবু সাঈদ শেখ, কাউন্সিলর প্রার্থী মোল্লা ফরিদ আহমেদ, রফিকুল ইসলাম, আব্দুস সাত্তার, আহসান আলী বাবু, রবিউল ইসলাম, নজরুল ইসলাম, আব্দুল জব্বার, মো: দুলাল, সাইদ হাওলাদার, মুক্তিযোদ্ধা মো: শাহজাহান, মোয়াজ্জেম হোসেন, খাদিজা, নাজমা, ইয়াসিন প্রমুখ উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী ও সহসাংগঠনিক সম্পাদক জয়ন্তকুমার কুণ্ডু সকাল সাড়ে ১০টা থেকে বকশীপাড়া, বানরগাতি বাজার ও সংলগ্ন সমগ্র এলাকায় ব্যাপক গণসংযোগ করেন। এ সময় তার সাথে কাজী মো: রাশেদ, শফিকুল আলম তুহিন, ইশতিয়াক হোসেন লাভলু, কাউন্সিলর প্রার্থী আনিসুর রহমান আরজু, সংরক্ষিত ওয়ার্ডের প্রার্থী শামসুন নাহার লিপি উপস্থিত ছিলেন।

চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান, হাবিবুল ইসলাম হাবিব, মেহেদী হাসান রুমী গতকাল ২৭ নম্বর ওয়ার্ড এলাকায় ব্যাপক গণসংযোগ করেন। এ সময় তাদের সাথে ছিলেন কাউন্সিলর প্রার্থী হাসান মেহেদী রিজভী, শেখ আব্দুল জব্বার, রবিউল ইসলাম রবি, সাজেদা খাতুন, সিরাজুল ইসলাম মানিক প্রমুখ।

সকাল থেকে ২৬ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, কেন্দ্রীয় নেতা আলমগীর হোসেন। সাথে ছিলেন শেখ জামালউদ্দিন, বাচ্চু মীর, মো: অহেদুজ্জামান প্রমুখ।

সূত্র: নয়া দিগন্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *