গরম খবর ! নির্বাচনের মাঠে নেমে গেছে আ.লীগ ! নির্বাচনকে কেন্দ্র করে এইমাত্র যে কমিটির ঘোষণা দিলো আ.লীগ

আগামী জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরু করা আওয়ামী লীগ প্রস্তুতি আরও এগিয়ে নিতে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেছে। সোমবার (১৬ এপ্রিল) দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কমিটির চেয়ারম্যান। আর দলের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমামকে কো-চেয়ারম্যান এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সদস্য সচিব করা হয়েছে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকদেরকেও এই কমিটির সদস্য করা হয়েছে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে আছেন ৪০ জন নেতা। আর কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে আছেন ৮১ জন। এর বাইরে মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, তাঁতী লীগ ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ আওয়ামী লীগের স্বীকৃতি সহযোগী সংগঠন। অর্থাৎ এই নির্বাচন পরিচালনা কমিটিতে থাকছেন মোট ১৩৫ জন।

আগামী ডিসেম্বর অথবা জানুয়ারিতে একাদশ সংসদ নির্বাচন হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। তবে আওয়ামী লীগ চায় ভোট হোক ডিসেম্বরেই।

এই নির্বাচনকে সামনে রেখে গত ৩০ জানুয়ারি আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার শুরু করেছে ক্ষমতাসীন দল। প্রচারের অংশ হিসেবে এরই মধ্যে সিলেট, বরিশাল, রাজশাহী, খুলনা, চট্টগ্রাম, ঠাকুরগাঁও এবং চাঁদপুরে সমাবেশ করেছেন শেখ হাসিনা।

পাশাপাশি আগামী নির্বাচনকে সামনে রেখে দলের কোন্দল নিরসনে বিশেষ উদ্যোগ নিয়েছেন শেখ হাসিনা। কোন্দলকারীদের শনাক্তে গঠন করা হয়েছে কমিটি।

বিএনপি-জামায়াত জোটের বর্জনের মুখে দশম সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামী নির্বাচনে বিএনপি আসবে কি না, এটি এখনও নিশ্চিত নয়। তবে বিএনপি ভোটে আসবে ধরেই আগাচ্ছে আওয়ামী লীগ।

সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করার আহ্বান

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে নববর্ষের প্রেরণা ও শক্তি নিয়ে আগামী নির্বাচনে অশুভ, সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করার আহ্বান জানিয়েছেন।

শনিবার (১৪ এপ্রিল) রাজধানীর বাহাদুর শাহ পার্কে মহানগর আওয়ামী লীগ আয়োজিত নববর্ষের শোভাযাত্রা পূর্ব সমাবেশে কাদের এই আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘বাঙালি সংস্কৃতির বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছে তাদের ঐক্যবদ্ধ প্রতিরোধ করি। আমরা নব নব বিজয়ে মুকুটিত হই।

তিনি বলেন, আজকের তরুণ সমাজ যেভাবে বৈশাখী চেতনায় জেগে উঠছে এভাবে যদি জেগে থাকে তাহলে আমাদের বিশ্বাস আগামী দিনে সাম্প্রদায়িক অপশক্তি পরাজয় বরণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *