গরম ব্রেকিং : খালেদা জিয়াকে প্রস্তাব দেবে স্বরাষ্টমন্ত্রী ! নেপথ্যে কি ?

চিকিৎসার জন্য সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিতে কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে প্রস্তাব দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, সরকার চায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সরকারি হাসপাতালে তাঁকে চিকিৎসাসেবা দেওয়া হোক।

মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে মন্ত্রী এসব কথা বলেন।স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপির চেয়ারপারসনের পরিবারের পক্ষ থেকে তাঁর ভাই

শামীম ইস্কান্দরের স্বাক্ষরিত একটি চিঠি আমাদের কাছে এসেছে। সেখানে তাঁরা নিজ খরচে খালেদা জিয়ার চিকিৎসা রাজধানীর ইউনাইটেড হাসপাতালে করাতে চান বলে উল্লেখ করেছেন।

সরকার চায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সরকারি হাসপাতালে তাঁকে চিকিৎসাসেবা দিতে। তাঁর অসুস্থতার কথা শুনে আমাদের সিভিল সার্জন, কারা হাসপাতাল কর্তৃপক্ষ এবং তাঁর ব্যক্তিগত চিকিৎসকও তাঁর সঙ্গে সাক্ষাৎ করেছেন।

এই চিকিৎসকদের কাছে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা নিতে অসম্মতি জানিয়েছেন।’

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হাসপাতালে দেশের বিখ্যাত এবং বিশেষজ্ঞ চিকিৎসকরা রয়েছেন। কিন্তু খালেদা জিয়া সেখানে যেতে সম্মত হননি। সরকার আবারও বিএনপির চেয়ারপারসনের কাছে সিএমএইচে চিকিৎসা নেওয়ার জন্য প্রস্তাব দেবে।

‘আমার মতে, সিএমএইচে তাঁর চিকিৎসা নেওয়া উচিত। সেখানে না নিয়ে অন্য কোনো হাসপাতালে চিকিৎসা নেওয়া উচিত না। কারণ, দেশের মধ্যে সিএমএইচকেই সবাই চিকিৎসাসেবার জন্য শীর্ষস্থানীয় মনে করে।

এখানে সব ধরনের চিকিৎসা ব্যবস্থা রয়েছে। সব পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা রয়েছে,’ যোগ করেন আসাদুজ্জামান খাঁন কামাল।

খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নেওয়ার সুযোগ দিতে অসুবিধা কোথায় জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা চাই সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সরকারি হাসপাতালে তাঁকে চিকিৎসাসেবা দিতে। ইউনাইটেড হাসপাতালের চেয়ে অনেকগুণ সমৃদ্ধ সিএমএইচ।’

এর আগে খালেদা জিয়ার ভাইয়ের চিঠি নিয়ে সচিবালয়ে যান বিএনপির উপদেষ্টা বিজন কান্তি সরকার। তিনি সাংবাদিকদের কাছে প্রশ্ন রাখেন, ‘কারাবন্দিদের বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়ার অসংখ্য নজির রয়েছে। খালেদা জিয়ার বেলায় তা দেওয়া হচ্ছে না কেন?’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *