বিদেশে দৌড়ঝাঁপ না করে বিএনপিকে এইমাত্র যা করতে পরামর্শ দিলেন তোফায়েল

বিদেশে দৌড়ঝাঁপ না করে বিএনপির নির্বাচনী প্রস্তুতি নেয়া উচিত বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তোফায়েল আহমেদ বলেন, যে বিএনপি ভারতের সমালোচনা করতো, এখন তারা সেই ভারতের কাছেই দৌড়াদৌড়ি করছে এবং বিদেশে দৌড়াচ্ছে। এটা দুঃখজনক।

বাংলাদেশের নির্বাচন একটা অভ্যন্তরীণ নির্বাচন, এখানে কখনও বিদেশিরা হস্তক্ষেপ করে না, অতীতে করেনি, ভবিষ্যতেও করবে না।

পৃথীবির কোনো দেশ অন্য দেশের নির্বাচনে হস্তক্ষেপ করে না। আমরা মনে করি, নির্বাচন হবে নিরপেক্ষ ও অবাধ। সেক্ষেত্রে বিদেশে দৌড়ঝাঁপ না করে বিএনপির উচিত নির্বাচনে অংশ্রগহণের প্রস্তুতি নেয়া।

মঙ্গলবার (১২ জুন) ভোলার দৌলতখানে ঈদ উপলক্ষে দুস্থদের মধ্যে পোশাক বিতরণকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যে দলটি পাকিস্তানমুখী, যারা ভারতের বিপক্ষে, পাকিস্তানের পক্ষে এবং যারা ভারতের বিচ্ছিন্নতাবাদিদের আশ্রয় দিয়েছিল, সেই দল আজ ভারতের কাছেই দৌড়াদৌড়ি করছে।

২০১৪ সালের নির্বাচনে বিএনপি বিশৃঙ্খলা, মানুষ হত্যা ও ভোটকেন্দ্র পুড়িয়ে দেয়াসহ অনেক অরাজকতা করেছিল। কিন্তু সেটা যে তাদের ভুল ছিল তা উপলদ্ধি করতে পেরেছে, নির্বাচন না করার ভুলও উপলদ্ধি করতে পেরেছে, যোগ করেন মন্ত্রী।

এ সময় দৌলতখান পৌরসভা ও উত্তর জয়নগর, চরখলিফা, ভবানীপুর, হাজিপুরসহ বিভিন্ন ইউনিয়নের ১২ হাজার দুস্থ মানুষের মধ্যে ঈদবস্ত্র বিতরণ করেন তিনি।

জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকুকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানান, সোমবার (১১ জুন) দিনগত রাত সাড়ে ১২টার দিকে টুকুকে তার উত্তরার (সেক্টর-১৩, রোড-১৩, বাড়ি-২৭) বাসা থেকে আটক করেছে সাদা পোশাক এবং পোশাকধারী পুলিশ।

এদিকে, মঙ্গলবার সকালে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান বলেন, রাতে আটক করার পর থেকে এখনও পর্যন্ত কোনো বাহিনী স্বীকার করেনি যে তারা টুকুকে আটক করেছে। তবে আমরা জানতে পেরেছি তাকে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) কার্যালয়ে রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *