ব্রেকিং : এইমাত্র ঘোষণা দিলো সিইসি ! ভোট গ্রহণ সম্ভব নয় ! আদালত নির্দেশ দিলে কি করবে ?

আগামী ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ সম্ভব নয় বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

বুধবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

সিইসি বলেন, যদি আজ বুধবারও আদালত নির্বাচন করার নির্দেশ দিত তাহলেও আগামী ১৫ মে ভোট গ্রহণ সম্ভব ছিল। কারণ ভোট গ্রহণের আগে প্রায় সাড়ে ৮ হাজার ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ এবং প্রায় ১২ হাজার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা প্রয়োজন।

কিন্তু স্বল্প সময়ে এতো জনবল মোতায়েন করা সম্ভব নয়। তবে আদালত যদি আগামীকাল (বৃহস্পতিবার) ১৫ মে ভোট গ্রহণের আদেশদেন তবে আদালতের নির্দেশ মেনে এই সময়ে ভোট গ্রহণ আমাদের করতেই হবে।

গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে সভায় গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাহমুদ হাসান,

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খন্দকার ইয়াসির আরেফিন, জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান, ও এনডিসি কুদরত এ খুদা জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সিইসি গাজীপুর জেলা নির্বাচন অফিস পরির্দশন করেন। সেখানে বেশ কিছু সময় আলোচনা করে পরে তিনি গাজীপুর জেলা প্রশাসনের ভাওয়াল সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেন।

গাজীপুর সফরে প্রধান নির্বাচন কমিশনার

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা দুই দিনের সফরে গাজীপুরে গেছেন।

উচ্চ আদালত কর্তৃক গাজীপুর সিটি কর্পোরেশন (জিসিসি) নির্বাচন স্থগিত হওয়ার পর মঙ্গলবার রাতে সিইসি গাজীপুরে পৌঁছান বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান।

তিনি বলেন, ‘মঙ্গলবার রাতে সিইসি গাজীপুর সার্কিট হাউসে অবস্থান করেছেন। আজ (বুধবার) তিনি জেলা নির্বাচন অফিস পরিদর্শন করবেন’। গাজীপুর সিটি নির্বাচনের তফসিল ঘোষণা ও তা স্থগিত হওয়ার পর এটাই তার সেখানে প্রথম সফর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *