ব্রেকিং : লাখ লাখ মামলার ভিতর খালেদার মামলা নিয়ে আদালতে একি বললেন তার আইনজীবী !

বুধবার (৯ মে) সকাল ৯টার দিকে দ্বিতীয় দিনের মতো প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেত্বত্বাধীন ৪ সদস্যর আপিল বেঞ্চে এ মামলায় জামিনের ওপর শুনানি শুরু হয়। শুনানিতে খালেদা জিয়ার আইনজীবীরা বক্তব্য তুলে ধরছেন।

গতকাল মঙ্গলবার (৮ মে) দুদক ও রাষ্ট্রপক্ষের বক্তব্য শেষে খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন শুরু করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী।

পরে জামিন বহাল রাখার পক্ষে যুক্তি উপস্থাপন করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও জয়নুল আবেদীন।

‘এই মামলার পেপারবুক প্রায় রেডি হয়ে গেছে। শিগগিরই আপিল শুনানি শুরু হবে’- অ্যাটর্নি জেনারেলের এমন বক্তব্য উল্লেখ করে খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘দেশের বিভিন্ন আদালতে লাখ লাখ মামলা বিচারাধীন।

সেই সব মামলা বছরের পর বছরও নিষ্পত্তি হচ্ছে না। অথচ খালেদা জিয়ার মামলা নিয়ে তাড়াহুড়া করা হচ্ছে। এই মামলাটার পেছনে একটা উদ্দেশ্য আছে। তারা (সরকার) কোর্টের কথা বলে তাঁকে (খালেদা জিয়া) রাজনীতি থেকে মাইনাস করতে চায়।’

এর আগে প্রথমদিন মঙ্গলবার (৮ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেত্বত্বাধীন ৪ সদস্যের আপিল বেঞ্চে খালেদা জিয়ার জামিনের ওপর শুনানি হয়। দুদক ও রাষ্ট্রপক্ষের শুনানি শেষে আপিল শুনানি মলতবি করেন আদালত।

রাজধানীতে ড্যাব নেতাকে ছুরিকাঘাত

বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ ড্যাবের এক নেতাকে ছুরিকাঘাতে আহত করেছেন দুর্বৃত্তরা। আহত এই নেতার নাম নাম ডা. শামীমুল হাসান সোহান।

বুধবার (৯ মে) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কাছে বার্ণ ইউনিটে সকাল ১০টার দিকে তার কর্মস্থলে যাওয়ার পথে তিনি এই হামলার শিকার হয়েছেন।

ড্যাব এর সহ সভাপতি ও বিএনপির সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তাকে মেরে ফেলার জন্য ছুরিকাঘাত করা হয়েছে। বড় ধরনের আঘাত হয়েছে। তার সেলাই সম্পূর্ণ হয়েছে। তাকে বার্ণ ইউনিতে ভর্তি করা হয়েছে। বর্তমানে সে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *