রাজধানীতে একি করলো আজ বিএনপি !

পুলিশ হেফাজতে নিহত ছাত্রদলের সহ-সভাপতি জাকির হোসেন মিলন ও সারাদেশে দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) বিএনপি। রবিবার (১৮ মার্চ) বিভিন্ন সময় ঢাকা মহানগরের বিভিন্ন থানার নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন।

বিএনপির বিক্ষোভ মিছিলবিএনপির দফতর সূত্রে জানা যায়, রাজধানীতে বিক্ষোভ মিছিল চলাকালে বিভিন্ন স্থানে পুলিশ ৭/৮ জনকে গ্রেফতার করেছে। এছাড়া পুলিশি হামলায় ১৪/১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

দলটির দফতর থেকে দাবি করা হয়, শাহবাগ ও পল্টন থানা, খিলগাঁও থানা, মতিঝিল থানা, রমনা থানা, কলাবাগান থানা, চকবাজার থানা, যাত্রাবাড়ী থানা, কামরাঙ্গীর চর, শ্যামপুর থানা, কদমতলী থানা, গেণ্ডারিয়া থানা, সূত্রাপুর থানা, ওয়ারী থানা, ডেমরা থানা, বংশাল থানায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা-নারায়ণগঞ্জ লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক

নারায়ণগঞ্জে গম বোঝাই একটি ট্রাক রেল লাইনের ওপর বিকল হয়ে পড়লে বিপরীত দিক থেকে আসা ট্রেনের সঙ্গে সংঘর্ষে দেড় ঘণ্টা ঢাকা-নারায়ণগঞ্জ রেল লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিল। সংঘর্ষে ট্রাকটি দুমড়ে-মুচড়ে উল্টে লাইনের ওপর পড়ে থাকে। তবে এতে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

খবর পেয়ে সদর মডেল থানা পুলিশ, রেলওয়ে পুলিশ ও নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের দল চেষ্টা চালিয়ে রাত ১০টার দিকে দুর্ঘটনা কবলিত ট্রাকটি লাইনের ওপর থেকে রেকার দিয়ে সরিয়ে নিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রেলওয়ে নারায়ণগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনর্চাজ এটিএসআই বিশ্বজিৎ সরকার জানান, রেল লাইনের ওপরে মালবাহী ট্রাকের ইঞ্জিন বিকল হয়ে পড়লে ট্রেন এসে ধাক্কা দেয়। তবে এতে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

রেলওয়ের নারায়ণগঞ্জ স্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষের কারণে সিডিউল বিপর্যয় হয়েছে। ট্রেনটি রাত সাড়ে ৮টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু ট্রেনটি ঢাকা থেকে নারায়ণগঞ্জ আসে লেট করে। দুর্ঘটনা কবলিত ট্রাকটি সরিয়ে নেওয়া হলে রাত ১০টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রাত সাড়ে ৮টার দিকে নগরীর ফলপট্টি এক নম্বর রেলগেট এলাকায় গম বোঝাই একটি ট্রাক ঢাকা-নারায়ণগঞ্জ রেল লাইনের ওপরে ওঠার পরেই ইঞ্জিন বিকল হয়ে পড়ে। অনেক চেষ্টা করেও ট্রাকটি চালু না হলে চালক ও হেলপার লাফিয়ে পালিয়ে যায়। এসময় ঢাকা থেকে নারায়ণগঞ্জগামী একটি ট্রেন এসে ধাক্কা দিলে ট্রাকটি উল্টে লাইনের ওপর পড়ে যায়। এতে গমবাহী ট্রাকটি দুমড়ে-মুচড়ে যায় এবং গমের বস্তা রেল লাইনের ওপরে পড়ে যায়। ফলে ঢাকা-নারায়ণগঞ্জ রেল লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এসময় নগরীর ফলপট্টি নবাব সিরাজদৌল্লাহ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ঘটনার কারণে ট্রেনের যাত্রীসহ নগরবাসী ভোগান্তির শিকার হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *